Skip to main content

Durga Pujo Ar North Brook...

Prothom bochor theke niye aj obdi onek kichui bodle geche, koto notun mukh eseche, koto keo chole geche ei jaigatake chere, kintu ami jeno hazar cheyeo nijeke bodlate parini! Aj eto gulo bochor poreo ami matro hate gona koti manushke chini, eto bochor poreo ami ekhankar hoye jete parini! Naam na jeneo eder sobaike ami prochondo bhalobesechi. Eder moto hote na pereo dure theke eder ronge nijeke rangiye tulechi…dosh amar ektai, eder konodin bolte parini era amar kotto priyo!! North Brooker ek ekti manushke ami prochondo shrodha kori, bhalo basi…
Amar jonyo North Brook mane Durga Puja, North Brook mane fotka, North Brook mane amar bari…north brook mane chttobelar sei bondhu…koto smriti joriye ache ei jaigatar sathey, tobu je keno ami jaigatar hoye jete parini, jani na…!!
Aj Dadosi, pujo sesh…raatre bhasan hobe r tarpor abar je jar nijer kaje fire jabo. Agey bhasaner somoi prochur nachtam, ektuo hafatamna, thokeo jetamna!! Haat-pa chure dhakler tale taal melatam!
Prothom jedin North Brook asi, setao ekta Dadosi chilo, babar tokhon Nirsha theke transfer hoye gecghe, taai baba amai amader notun bari dekhate enechilo. Ghorer samnei chotto pandal r ki sundoor alo jolche, amari moton chele-meyera sob khele berache, ah!! Dekhe bhari anondo hoyechilo….e chilo 15 yrs ager kotha.tar por koto gulo bochor kete gelo, koto smirti-i moner modhye anchor kete gelo..koto bondhu hariye… aj Pujor sesh dine ami eka bose lekha-likhi korchi!
Agey ma bolei jeto “Mamon kheye ney….eto rode-rode adda maris na…eto fotka fatas na, lege jabe…!!” r ekhon?? ekhon ami boro hoyechi, amar gorom lage, amar adda deoar bandhobider biye hoye geche r amar fotkar fatanor sathira byasto hoye poreche nijeder kaje!!
Kichu kichu bondhu emon ache jader golpo sobaike sonate khub icche hoi, kintu tader sathey somporko ta etoi tikto hoye geche, je tader golpo nijer kache bolteo lojja hoi! Aj thaak se sob kotha…before I get into my nuptial life, eta amar sesh pujo. Aj emon kichu sweet memories relive kori, ja r konodino ferot asbena.
‘Dil To Pagal Hai’ tokhon soddo-soddo release koreche, Shah Rukh Khaner movie, osadharon romantic sei sob gaan…amar tokhon durdanto lagto! Kintu tokhon thoraina jantam, ei sob gaan gulo ekhon cholleo amar North Brooker sei pujor jonyo mon hu-hu kore uthbe!! Eto suntam gaangulo je parar kakara parle amai dhore mare ar ki!! Koto kichu bolto amar SRK ke.
Ghum theke uthey theke kono rokomo ek glass horlicks gile sei je mondobe giye bostam, sara din okhanei pore thaktam, ghor dhuktam khali lunch korte, r tarpor rod portey na portey abar adda. Ekhon to bhabteo tired lage eto adda ki kore ditam…!?!?
Sokal belai gol kore soba kakara pisira mondobe bose se ki goppo, amar ek bandhobi chilo Kotkoti bole take sobai khepato! R kenoi ba khepabena..ja tar mukh cholto, brdo chotto kauke manto na!! aj tar abar chele hoyeche, se ekhon pakka ginnima! Bumba da bole ek dada chilo, tar dhandar jhuli kokhono furotona, jokhonoi sobai bari jabo jabo kortam , omni o ekta dhanda chure bost r byas amra sobai matha chulkote chulkote okhanei abar bose portam! Aj tar-o hoyeche biye, songsarer dhandai se kothai hariye feleche tar sei chotto dhandar jhuli!
R chilo ek bondhu, amar North Brooker songsar…puro jaiga jure chilo sey, puro Pujo jure thakto amar sathey! Jhograi, alto hasite, anjalir upose, dhaker awaze, baruder gondhye kete jeto chotto Amar bisal Pujo!
Dhaker opor porle kathi ekhono ankhi tomai khonje, darer dike takiye dekhi sei to tumi sethai dariye. Kintu ami ar parina chute tomar pase jete, mon je bole khoma koro, ma go amar bhul hoyeche. Ekabar jodi takiye bolis sob dosh tor maf korechi, byasto mon shanto hobe, chotobela mor fire pabe! Ei asatei asbo bare bar tor dike mor ankhi mele….bujhbi tui amar mon, aj nahole kal nidarun!

Comments

Post a Comment

Popular posts from this blog

Amar Chotomama

Amar dida agekar diner manush, English prai portey parena bollei chole.... sedin hothat dekhi telegraph ghantche, diye hothat ki jano dekhe khub excited hoye amai daak dilo...."ma ei khoborta ektu por to". Moner sukhye Facebook korchilam, hothat burike paper pore sonatey hobe bhebe ektu biroktoi hoye bollam, "ki dida, aj abar paper porar sokh jaglo keno? Ami ekhon parchina". Prochondo nachorbanda hoye bollo, "tor Chotomamar papere naam beriyeche....tui ki meye re?!?!" Oma ki pagol buri re babah Chotomamar naam beriyeche, seta agey bolbe to. Chuttey giye haat theke paperta kere niye make haank dilam, "O Ma, Ma eidike eso Chotomamar naam beriyeche go papere....."kothata sesh na korei paperer dike takatei haat-pa thanda hoye gelo....Boro Boro okhorer lekhaguli chiliye chiliye bolche Arup Chatteejee, a Area Chief Manager of Basantimata Colliery, BCCL, saved 167 lives & died in the roof-fall...puro khobor ta r portey parlam na. Didar dik the...

Love and only love…The Letter

On entering the house after 48 hours, Akhilesh was welcomed by the fresh smell of the passion flower & rose from his balcony. His 1BHK in Malviya Nagar has been done with utmost love & perfection. He has handpicked everything: be it the flower pots or the furniture. Each furniture was of low height and in sync with the wall colours, the best of the lot being the Japanese dining table placed near the balcony, at a place from where he could sit and watch the open sky. He had to pay a hefty deposit for this house, for getting such a place in Delhi was a dream of many. But, not all were Akhilesh! A smile came on his lips as he recalled the efforts invested behind this small piece of property. He ran his fingers through his long hair and scanned through the room. He has painted the walls with utmost care and each stroke reflected his perfection. Though he has picked up some chicken tandoori and roti from the shop downstairs, he had no appetite. Keeping his shoes on the rack, ...

A loss which knew had no periphery

While five buses were set blazing on the arterial Eastern Metropolitan Bypass road, Riha stood frozen at the kitchen door of the small hut in the slums nearby. On getting the news sometimes back, she had come running to Harish’s house, but she hadn’t been able to walk up to the lady sitting near the fire. While there was commotion outside, her heart was apathetic to it and all because of the lady who sat stoic looking at the fire burning in front of her. Her eyes! They were ablaze; the ‘chullah’ seemed alive not because of the charcoal but for the gaze. There was not a single drop of tear in it, and it didn’t move a minuscule in spite of all the humdrum outside. Riha so badly wanted to walk up to her, but she couldn’t fathom why her thumping heart had suddenly frozen since the moment she has seen Renu. While she stood at the door, thoughts started filling her mind! It began infiltrating her present with the moments of togetherness, the moments when her carefree lover Harish ...