Skip to main content

Ma-r chawa

Ek bochorer chele amar...obak dristi te takiye thake amar dike ar ami ek niswase bole jai
Tui ke? Kotha theke eli? Kemon kore ei kota mase amake etota bodle dili?
Tui ki amar nijer keo? Naki tui amari ekta ongso thik amar hater moto, amar chokh dutor moto?
Toke ki ami bhalobasi? Sudhu bhalobasi? Bhalobasar ki aj ache kal nei?
Tor proti ei onubhutita ki? Kono naam ache ki? Tui ki amar jonyo? Kobe bujhbo ami nijeke? Kobe bujhbo ami toke?
Obiram boke jachi, ei asai je tui kichu to bolbi.....
Kdin por tui amar jogot theke beriye nijet jogote pa dibi, tokhono ki emoni kore ma bole dakbi?
Dakis kintu, karon ami je bhalobaste bhoi pai? Odhikar jomate bhoi pai? Jei bhalobasa, onubhuti amar mone jagiyechis, ta konodin morte disna Om...eitukui chai tor ma tor kache!


Comments

Popular posts from this blog

Amar Chotomama

Amar dida agekar diner manush, English prai portey parena bollei chole.... sedin hothat dekhi telegraph ghantche, diye hothat ki jano dekhe khub excited hoye amai daak dilo...."ma ei khoborta ektu por to". Moner sukhye Facebook korchilam, hothat burike paper pore sonatey hobe bhebe ektu biroktoi hoye bollam, "ki dida, aj abar paper porar sokh jaglo keno? Ami ekhon parchina". Prochondo nachorbanda hoye bollo, "tor Chotomamar papere naam beriyeche....tui ki meye re?!?!" Oma ki pagol buri re babah Chotomamar naam beriyeche, seta agey bolbe to. Chuttey giye haat theke paperta kere niye make haank dilam, "O Ma, Ma eidike eso Chotomamar naam beriyeche go papere....."kothata sesh na korei paperer dike takatei haat-pa thanda hoye gelo....Boro Boro okhorer lekhaguli chiliye chiliye bolche Arup Chatteejee, a Area Chief Manager of Basantimata Colliery, BCCL, saved 167 lives & died in the roof-fall...puro khobor ta r portey parlam na. Didar dik the...

Love and only love…The Letter

On entering the house after 48 hours, Akhilesh was welcomed by the fresh smell of the passion flower & rose from his balcony. His 1BHK in Malviya Nagar has been done with utmost love & perfection. He has handpicked everything: be it the flower pots or the furniture. Each furniture was of low height and in sync with the wall colours, the best of the lot being the Japanese dining table placed near the balcony, at a place from where he could sit and watch the open sky. He had to pay a hefty deposit for this house, for getting such a place in Delhi was a dream of many. But, not all were Akhilesh! A smile came on his lips as he recalled the efforts invested behind this small piece of property. He ran his fingers through his long hair and scanned through the room. He has painted the walls with utmost care and each stroke reflected his perfection. Though he has picked up some chicken tandoori and roti from the shop downstairs, he had no appetite. Keeping his shoes on the rack, ...

A loss which knew had no periphery

While five buses were set blazing on the arterial Eastern Metropolitan Bypass road, Riha stood frozen at the kitchen door of the small hut in the slums nearby. On getting the news sometimes back, she had come running to Harish’s house, but she hadn’t been able to walk up to the lady sitting near the fire. While there was commotion outside, her heart was apathetic to it and all because of the lady who sat stoic looking at the fire burning in front of her. Her eyes! They were ablaze; the ‘chullah’ seemed alive not because of the charcoal but for the gaze. There was not a single drop of tear in it, and it didn’t move a minuscule in spite of all the humdrum outside. Riha so badly wanted to walk up to her, but she couldn’t fathom why her thumping heart had suddenly frozen since the moment she has seen Renu. While she stood at the door, thoughts started filling her mind! It began infiltrating her present with the moments of togetherness, the moments when her carefree lover Harish ...